ই-মেইল পৌঁছাবে নির্ধারিত সময়ে

নানা কাজে ব্যস্ত থাকায় প্রিয়জনকে জন্মদিনের বার্তা পাঠানোর কথা ভুলেও যেতে পারেন। এখন ব্যস্ততাই যেন সেই মানুষের বড় শত্রু! প্রতিদিনের ব্যস্ততায় দরকারি ই-মেইল সময়মতো পাঠানো হয় না। তবে চাইলেই যেকোনো ই-মেইল নির্দিষ্ট সময়ে নির্দিষ্ট ব্যক্তির কাছে পাঠাতে পারবেন। এ জন্য ওয়েবসাইট দেখার সফটওয়্যারে (ব্রাউজার) একটি অ্যাড-অন (ছোট প্রোগ্রাম) যোগ করে নিতে হবে।

বুমেরাং নামের এই অ্যাড-অনটি www.boomeranggmail.com ওয়েব ঠিকানায় গিয়ে ব্রাউজারের জন্য ইনস্টল করে নিতে হবে। এটি মজিলা ফায়ারফক্স এবং ক্রোমে ব্যবহার করা যাবে। এখন পর্যন্ত শুধু জিমেইল ব্যবহারকারীরা এই সেবাটি নিতে পারছেন। বুমেরাংয়ের ওয়েবসাইট থেকে আপনার ব্রাউজারের জন্য অ্যাড-অন ইনস্টল করার কিছুক্ষণ পর আপনার জিমেইল ঠিকানায় ঢুকে (আইডি) লগ-ইন করতে বলবে। লগ-ইন শেষে বুমেরাংয়ের টিউটরিয়াল উইন্ডো চালু হবে। এটিতে Start চেপে পরের উইন্ডোতে নেক্সট চেপে এর ব্যবহার দেখে নিয়ে ফিনিশ বোতাম চাপুন। এবার ই-মেইলের রিলোড বোতাম চাপুন। Compose-এ ক্লিক করে বার্তা পাঠানোর উইন্ডো খুলুন।

এখানে আপনার কাঙ্ক্ষিত প্রেরককে ই-মেইল পাঠানোর সব প্রস্তুতি সম্পন্ন করুন। অর্থাৎ প্রেরকের ই-মেইল ঠিকানা, বিষয় এবং বার্তা লিখে নিন। নিচে Send Later নামে একটা নতুন বোতাম যোগ হবে।এখানে থাকা Boomerang this-এ টিক দিয়ে in 2days-এ ক্লিক করে কবে, কখন, কোন সময়ে বার্তাটি পাঠাবেন, সেটির সময় নির্ধারণ করে Confirm বোতাম চাপুন। প্রস্তুতি শেষে Send Later বোতামটি চাপুন। সম্মতি জ্ঞাপনের জন্য নতুন উইন্ডোতে Allow-এ ক্লিক করে সম্মতি জ্ঞাপন করলে নির্ধারিত সময়ে আপনার প্রেরকের কাছে ই-মেইল পৌঁছে যাবে।

Loading
Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More

 
Flying Twitter Bird Widget By ICT Sparkle