সক্রিয় করুন উইন্ডোজ ৮

দৃষ্টিনন্দন নকশা এবং বিশেষ কিছু বৈশিষ্ট্যের জন্য উইন্ডোজ ৮ মাইক্রোসফটের অন্য সব অপারেটিং সিস্টেমের মতোই জনপ্রিয়তা পেয়েছে। যদিও এটি ট্যাবলেট কম্পিউটার টাচ স্ক্রিনের জন্য বিশেষভাবে তৈরি।
ব্যবহারকারীরা যাতে নানান কাজ সহজে এতে করতে পারে, সে জন্য অনেক ধরনের নতুন সুবিধা যুক্ত করা হয়েছে উইন্ডোজ ৮ অপারেটিং সিস্টেমে। মাইক্রোসফট উইন্ডোজ ৮ অপারেটিং সিস্টেম টাকা দিয়ে না কিনেও (জেনুইন) শুধু এর পরীক্ষামূলক সংস্করণকে (ট্রায়াল ভার্সন) বিনা মূল্যে ১৮০ দিন পর্যন্ত ব্যবহার করা যায় মাইক্রোসফটের বিশেষ একটি সুবিধা ব্যবহার করে। এ কাজ সহজেই এবং লিগ্যালভাবে করে এটিকে আপনার ডেস্কটপ বা ল্যাপটপ কম্পিউটারে সহজেই ব্যবহার করতে পারবেন। এই কাজ করতে স্টার্ট মেন্যুতে গিয়ে cmd লিখে তাতে মাউসের রাইট বোতাম চেপে Run as Administrator নির্বাচন করে কমান্ড প্রম্পট চালু করুন। কালো পর্দার এখানে slmgr /ipk 3HBY3-3GNXP-22R96-CCMCB-HT67C লিখে এন্টার চাপুন। পরের বার slmgr -skms <KMS SERVER> লিখে আবারও এন্টার চাপুন।
আবার slmgr.vbs ~ato লিখে এন্টার চাপুন। খেয়াল রাখবেন, কাজটি করার সময় কম্পিউটারকে ইন্টারনেটের সঙ্গে সংযুক্ত রাখতে হবে। সব কাজ সম্পন্ন করলে উইন্ডোজ আট ১৮০ দিনের জন্য সক্রিয় হয়ে যাবে। এখন প্রয়োজনে উইন্ডোজ হালনাগাদ (আপগ্রেড) করা যাবে কোনো বাধ্যবাধকতা ছাড়াই।

Loading
Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More

 
Flying Twitter Bird Widget By ICT Sparkle