ই–মেইলটা পড়া হয়েছে?


জরুরি ই-মেইল পাঠিয়েছেন কিন্তু উত্তর পাচ্ছেন না! কখনো কি জানতে চেয়েছেন আপনার পাঠানো ই-মেইল প্রাপক পড়েছেন কি না? মেইল ট্র্যাকার নামের ছোট একটি প্রোগ্রাম (এক্সটেনশন) আপনার জিমেইলের সঙ্গে যোগ (অ্যাড) করে নিলে প্রাপক মেইল পড়ার সঙ্গে সঙ্গে সেন্ড মেইলের পাশে দুটি সবুজ টিক চিহ্ন দেখা যাবে। আপনি বুঝতে পারবেন কখন এবং কয়বার আপনার ই-মেইল পড়া হয়েছে।

জিমেইল অ্যাকাউন্টে ঢুকে https://mailtrack.io ওয়েবসাইটে যান। Sign In–এ ক্লিক করুন। পরের পাতায় আপনার জিমেইলের অ্যাকাউন্টের সঙ্গে মেইল ট্র্যাকার যোগ করবেন কি না, সেটির অনুমতি (পারমিশন) চাইবে। Accept-এ ক্লিক করুন। আপনার মেইল খোঁজার জন্য মেইল ট্র্যাকারের সঙ্গে যোগ হয়ে যাবে। এবার এটাকে সক্রিয় করার জন্য লগ-ইন করা জিমেইলে ঢুকুন। মেইল ট্র্যাকারের আইকন দেখা গেলে সেটিতে ক্লিক করুন।

এবার Activate mail track-এ ক্লিক করলে পরের পাতায় We’re almost done....start using MailTrack এর নিচে SIGN IN WITH GOOGLE বোতামে আবার ক্লিক করুন। সবকিছু ঠিকঠাক মতো করলে আপনার জিমেইল অনুসন্ধানের জন্য ট্র্যাকারে যোগ হবে। এখন Compose মেইল থেকে কাউকে ই-মেইল পাঠান। সে ব্যক্তি মেইল পড়লে পাঠানো মেইলের পাশে দুটি সবুজ টিকের মাধ্যমে জানিয়ে দেবে আপনার মেইল কখন পড়া হয়েছে। অথবা https://mailtrack.io সাইটে গেলে Tracked e-mails-এর নিচে All e-mail, read e-mails, unread E-mails দেখাবে। এ ছাড়া এখানে Settings-এ গিয়ে অপশনগুলো পছন্দমতো সাজিয়ে নিতে পারবেন।

Loading
Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More

 
Flying Twitter Bird Widget By ICT Sparkle