ফেসবুকে দিন একটাই নাম

সামাজিক যোগাযোগের জনপ্রিয় ওয়েব সাইট ফেসবুকে সাধারণত প্রথম এবং দ্বিতীয় নাম দিয়ে একাউন্ট খুলতে হয়। কিন্তু এখন আপনি চাইলে ফেসবুকে শুধু মাত্র একটি নাম দিতে পারবেন। নাম যদি হয় "আমার বাংলাদেশ" তাহলে ফেসবুকে শুধু আমার বা বাংলাদেশ যেকোন একটি নাম ব্যবহার করতে পারবেন। সাধারণত ফেসবুকের নাম পরিবর্তনের সীমা নির্ধারণ করা থাকে। যদি আপনার একাউন্ট এর নাম পরিবর্তনের সুযোগ থাকে তাহলে একাউন্টের জন্য একটি নাম ব্যবহার করতে পারবেন। 

মজিলা ফায়ারফক্স ব্রাউজার থেকে যে ফেসবুক একাউন্টের নাম পরিবর্তন করতে চান সেটিতে লগিন করে নিন। এবার উপরের ডান পাশের মেনু থেকে Settings-এ যান। আলাদা একটি ট্যাবে http://goo.gl/P3Agq7 অথবা http://goo.gl/cWfMyk ওয়েব ঠিকানায় গিয়ে ইন্দোনিশিয়ান আইপি এবং পোর্ট অ্যাড্রেস জেনে নিন। এবার মজিলা ফায়ারফক্স ব্রাউজারের ক্লিক করে Tools -> Options -> Advance -> Network -> Settings -> Manual Proxy Configuration এ টিক চিহ্ন দিয়ে HTTP Proxy ঘরে আগের ওয়েব ঠিকানা থেকে পাওয়া ২০২.৫৯.১৬৩.১২৯ আইপি লিখুন এবং Port-এর ঘরে ৮০৮০লিখে Use this proxy for all protocols-এ টিক চিহ্ন দিয়ে OK বোতাম চাপুন।

এবার ফেসবুকের Settings-এর Languages-এ ক্লিক করে Bahasa Indonesia নির্বাচন করে Save Change-এ ক্লিক করুন। ভাষা পরিবর্তন হয়ে গেলে Name-এর ডানে Sunting বোতামে ক্লিক করুন। নাম পরিবর্তনের জন্য তিনটি আলাদা ঘর দেখাবে। এখানে প্রথম ঘরে আপনি যে একক নাম (যেমন, আমার বাংলাদেশ) দিতে চান সেটি লিখে বাকি ঘরের নাম গুলো কেটে দিন। এবার Kata Sandi ঘরে ফেসবক একাউন্টের পাসওয়ার্ড দিয়ে Simpan Perubahan বোতামে ক্লিক করুন। কাজটি সম্পন্ন হলে আপনার ফেসবুকের নাম পরিবর্তন হয়ে নতুন একক নামে পরিনত হবে। এবার কাজ হবে ফেসবুকের ভাষা পরিবর্তন করে English(US) নির্বাচন করে দিন। প্রক্সি সার্ভার ব্যবহার করার জন্য কাজটি করতে সময় একটু বেশি লাগতে পারে। কাজ শেষে ফায়ারফক্স ব্রাউজারের ক্লিক করে Tools -> Options -> Advance -> Network -> Settings-e গিয়ে No Proxy নির্বাচন করে OK বোতাম চাপুন।

Loading
Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More

 
Flying Twitter Bird Widget By ICT Sparkle